হরিপুরে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ঘর পেলেন ২১৬ পরিবার

0
192

বঙ্গবন্ধুর জন্ম শতবর্ষে শনিবার সারা দেশের ন্যায় জমিসহ নতুন ঘর পাচ্ছে ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলায় ভূমিহীন ও গৃহহীন ৫৬ পরিবার। মুজিব বর্ষে বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না প্রধানমন্ত্রীর এ ঘোষণা বাস্তবায়নে দেশের সব ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও ঘর দেওয়ার কার্যক্রমের অংশ হিসেবে আজ সারাদেশে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমিসহ ঘর প্রদান করা হয়।
গৃহ প্রদান কার্যক্রম ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলা নির্বাহী অফিসারের সম্মেলন কক্ষে ২৩শে জানুয়ারি সকাল ১০টা ৩০মিনিটে ভূমি ও গৃহহীন পরিবারকে ভূমি ও গৃহ প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রসাশক (সার্বিক) নুর কুতুবুল আলম, উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল করিম, উপজেলা পরিষদ চেয়ারম্যান জিয়াউল হাসান মুকুল, সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান নুরুল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান আবদুল কাইয়ুম পুষ্প, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক এসএম আলমগীর, যুবলীগের সাধারণ সম্পাদক আমজাদ হোসেন, ও উপজেলার সকল ইউপি চেয়ারম্যানসহ উপজেলার সকল কর্মকর্তা-কর্মচারীবৃন্দ প্রমুখ।
প্রতিটি ঘর নির্মাণে ব্যয় ১লক্ষ ৭১ হাজার টাকা, উপজেলার ২১৬টি গৃহহীন পরিবার ২ শতাংশ খাস জমির বন্দোবস্তসহ ২কক্ষ বিশিষ্ট সেমিপাকা, ইটের দেওয়াল, ক্রংক্রিটের মেঝে রঙিন টিনের ছাউনি নিয়ে এসব ঘরে ২টি শয়নকক্ষ। ১টি খোলা বারান্দা, ১টি রান্না ঘর, ১টি শৌচাগার রয়েছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল করিম জানান, সরকারি নির্দেশনা মোতাবেক ভূমিহীন ও গৃহহীন মানুষের জন্য ৫৬টি ঘর মাননীয় প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে সুবিধাভোগীদের মাঝে হস্তান্তর করা হয়। ২ শতাংশ খাস জমি কবুলিয়ত দলিল নামজারি, গৃহ প্রদানের সনদসহ ঘর বুঝিয়ে দেওয়া হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে