হরিপুরে নিজ দখলীয় জমিতে চাষাবাদে বাধা

প্রশাসনের সহযোগিতা চেয়ে অসহায় পরিবারের সংবাদ সম্মেলন

0
225

পৈতৃক সূত্রে মালিকানা ও নিজ দখলীয় জমিতে চাষা-আবাদে যেতে বাধা দেওয়ার অভিযোগে ঠাকুরগাঁওয়ের হরিপুরে চাচাতো ভাই আমিরুল ইসলাম গংয়ের বিরুদ্ধে মামুনুর রশিদ ওরফে মানিক নামে এক অসহায় পরিবার প্রশাসনের সহযোগিতা চেয়ে সংবাদ সম্মেলন করেছে।
গতকাল সোমবার বিকাল সাড়ে ৫টায় উপজেলার ৪নং ডাঙ্গীপাড়া ইউনিয়নের ডাঙ্গীপাড়া গ্রামের তার নিজ বাসায় সংবাদ সম্মেলন করেন।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে মানিক বলেন হরিপুর উপজেলার ডাঙ্গীপাড়া মৌজার ২১৩৬ নং দাগে ২৯ ও ২১৪৩ দাগে ৪ শতক জমি পৈত্রিক সূত্রে মালিকানা হয়ে আমরা দুই ভাই দীর্ঘদিন ধরে চাষাবাদ করে আসতেছি। ২০১৭ সালে আমার চাচাতো ভাই আমিরুল ইসলাম গং উক্ত জমি জোর পূর্বক নিজের দাবি করে আমাদের চাষাবাদে বাধা প্রদান করে। কি মূলে তারা আমাদের দখলীয় জমির মালিকানার দাবী করছে এর বৈধ কাগজপত্র দেখতে চাইলে আমিরুল গং আমাদের উপর চড়াও হন। সবজি চাষের জন্য আমরা আমাদের দখলীয় জমি চাষ করতে গেলে আমিরুল গং পূর্ব পরিকল্পিতভাবে দেশিয় অস্ত্র ও লাঠিসোডা দিয়ে আমাদের মারপিট করে গুরুত্বর জখম করে। উপায়ন্ত না পেয়ে নিজ দখলীয় জমিতে চাষাবাদ করার জন্য অবৈধ দখলদারদের বিরুদ্ধে ঠাকুরগাঁও বিজ্ঞ আদালতে একটি মামলা দায়ের করি। আদালতে মামলাটি দীর্ঘ দুই বছর চলার পর ঠাকুরগাঁও বিজ্ঞ আদালত ইউনিয়ন পরিষদ আদালতে রেফার্ড করেন এবং সরজমিনে তদন্ত করে মামলাটি নিস্পতি করার জন্য সংশ্লিষ্ট চেয়ারম্যানকে নির্দেশ প্রদান করেন। পরবর্তীতে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান উভয়ের বৈধ কাগজ পত্র পর্যালোচনা করে আমাদের পক্ষে রায় প্রদান করে চাষাবাদে যাওয়ার নির্দেশ দেন। আদালতের নির্দেশনা পেয়ে আমরা চাষাবাদে গেলে পুনরায় আমিরুল গং জোর পূর্বক আমাদের বাধা প্রধান করে প্রকাশ্যে বলে বেড়াচ্ছে আমরা আমাদের দখলীয় জমিতে চাষাবাদের গেলে আমাদের মেরে ফেলার হুমকি প্রদান করে। তাই নিজ জমিতে চাষাবাদের যাওয়ার জন্য প্রশাসনের সহযোগিতা চেয়ে আজকের এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে।
উক্ত সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, সাংবাদিক জসিম উদ্দীন ইতি, সাংবাদিক কবিরুল ইসলাম কবির, সাংবাদিক মিজানুর রহমান মিজান, সাংবাদিক নুর মোহাম্মদসহ বিভিন্ন সবাদপ্রত্রের প্রতিনিধিগন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে