হরিপুরে গৃহহীন পরিবারের জন্য বরাদ্দ রয়েছে ১লক্ষ ৭১ হাজার টাকা, ইউএনও আবদুল করিম

0
388

“আশ্রয়ণের অধিকার শেখ হাসিনার উপহার” মুজিব শতবর্ষ উপলক্ষে ঠাকুরগাঁওযের হরিপুর উপজেলার বিভিন্ন ইউনিয়নে ২১৬টি পরিবারের জন্য সরকারি খাস জমিতে দ্রুতগতিতে এগিয়ে চলছে ঘর নির্মাণ কাজ।
উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল করিমের প্রতিদিনের সার্বিক তদারকিতে দ্রুতগতিতে এগিয়ে চলছে গৃহহীনদের জন্য বরাদ্দকৃত এসব ঘর নির্মাণ কাজ। (১৩ জানুয়ারী) সরেজমিনে ঘর নির্মান এলাকায় গেলে সুবিধাভোগীসহ এলাকাবাসীরা বর্তমান সরকারের প্রশংসা করেন।
এ সময় তারা বলেন, আমাদের নিজের জমি ও ঘরবাড়ি নাই, মানুষের জমিতে কোনরকম আশ্রয় নিয়ে খরকুটো দিয়ে পাখিরমত বাসা বেধে বসবাস করেছিলাম, জীবনে কখনো ভাবিনি পাকা ঘরে থাকবো। আমরা জীবনে যা কল্পনাও করিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার আমাদের জন্য তা করেছে। এজন্য আমরা প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানাই এবং তারজন্য দোয়া করি।
উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল করিম বলেন, বর্তমান সরকারের উন্নয়ন দেশের মানুষের দোরগোড়ায় পৌছে যাচ্ছে। বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা অসহায় গৃহহীন মানুষের কথা চিন্তা করে তাদের পুর্নবাসনের জন্য যে ঘর বরাদ্দ দিয়েছেন সেই কাজগুলো যেন সঠিক নিয়মে এবং সঠিক সময়ে হয় সেজন্য আমার দায়িত্ব অনুযায়ী নিয়মিত সরজমিনে এসে মনিটরিং করছি।
হরিপুর উপজেলার ১নং গেদুড়া ইউনিয়নের ১০টি, ২নং আমগাঁও ইউনিয়নে ৪টি, ৩নং বকুয়া ইউনিয়নে ৮টি, ৫নং হরিপুর সদর ইউনিয়নে ১৭৮টি ও ৬নং ভাতুরিয়া ইউনিয়নে ১৬টি “বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নিবাস” নামে উপজেলার ২১৬ পরিবারের আধাপাকা ঘরের ভিত্তি প্রস্তর স্থাপন করেন গত ১০ নভেম্বর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মাজহারুল ইসলাম সুজন। আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় প্রথম পর্যায়ে উপজেলার ২১৬টি পরিবারকে ৩ কোটি ৬৯ লক্ষ ৩৬ হাজার টাকা ও দ্বিতীয় পর্যায়ে ৩২০টি পরিবারকে ৫ কোটি ৪৭ লক্ষ ২০ হাজার টাকা ব্যয়ে সরকারী খাস জমিতে আধাপাকা ঘর নির্মান করে দেয়া হচ্ছে এবং প্রতিটি ভুমিহীন ও গৃহহীন পরিবারের জন্য বরাদ্দ রয়েছে ১লক্ষ ৭১ হাজার টাকা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে