রাণীশংকৈলে শালবন রক্ষার্থে বাংলাদেশ জাতীয় মানবাধিকার সমিতির মানববন্ধন অনুষ্ঠিত।

0
119

রাণীশংকৈলে শালবন রক্ষার্থে বাংলাদেশ জাতীয় মানবাধিকার সমিতির জেলা কমিটির আয়োজনে মুক্তা মার্কেট সংলগ্ন রাণীশংকৈল শিবদিঘি মহাসড়কে মানববন্ধন অনুষ্ঠিত হয়।
রানীশংকৈলের বেলতলী সংলগ্ন একটি গ্রামে প্রায় ১৯ একর জমির মধ্য অবস্থান একটি শালবাগান। শালবাগান টিতে বছর কয়েক পূর্বে এক পরিসংখ্যানে জানা যায় ৩৭০০ এর অধিক গাছ রয়েছে। সরেজমিনে গিয়ে দেখা যায়, ৩০০ থেকে ৪০০ টির মত গাছ রয়েছে শালবাগান টিতে। দুর্বৃত্তরা ক্ষমতার জোরে দিন দুপুরে বাকি সব গাছ বিভিন্ন সময়ের ব্যবধানে শালবাগান টি কে ধ্বংস কল্পে কেটে নিয়ে গেছে।এখন বাগানটি হয়ে উঠেছে মদ জুয়ার আসর ও অবৈধ মেলামেশার একটি জায়গা।
বিষয়টি নজরে পড়ে বাংলাদেশ জাতীয় মানবাধিকার সমিতি ঠাকুরগাঁও জেলা কমিটির সদস্যদের।
সোমবার ১৯ সেপ্টেম্বর বিকেলে বাংলাদেশ জাতীয় মানবাধিকার সমিতির ঠাকুরগাঁও জেলার সদস্যদের সাথে মানববন্ধনে বিভিন্ন ছাত্র সংগঠন ও রাজনৈতিক নেতাকর্মীবৃন্দ ঐতিহ্যবাহী শালবন রক্ষার্থে সহমত প্রকাশ করেন।
এতে উপস্থিত ছিলেন, রাণীশংকৈল উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি-নওরোজ কাউসার কানন, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক- রমজান আলী, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক-জাকারিয়া হাবিব ডন, বাংলাদেশ জাতীয় মানবাধিকার সমিতির ঠাকুরগাঁও জেলার যুগ্ম আহ্বায়ক-সোহাগ আলী, সদস্য সচিব -উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক তামিম হোসেন, যুগ্ন-আহবায়ক- হারুন সরকার, যুগ্ন আহবায়ক- জাহিদ হাসান মিঠু সহ বিভিন্ন ছাত্র সংগঠনের নেতাকর্মী ও প্রিন্ট,অনলাইন এবং ইলেকট্রনিক মিডিয়ার স্থানীয় সাংবাদিক বৃন্দ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে