রাণীশংকৈলে অস্ত্র সহ ২ জেএমবি সদস্য গ্রেফতার পুলিশের সংবাদ সম্মেলন

0
169

আনোয়ার হোসেন আকাশ,
রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি:-
ঠাকুরগাঁওয়ে রাণীশংকৈলে অভিযান চালিয়ে ২টি পিস্তল, ১টি দেশীয় একনলা বন্দুক,৩ টি ম্যাগজিন ও ৫ রাউন্ড গুলিসহ এমদাদুল হক (৩১) ও শহিদুল ইসলাম (২৫) নামের দুই জেএমবি সদস্যকে গ্রেফতারের বিষয়ে সংবাদ সম্মেলন করেছে পুলিশ।
আজ বৃহস্পতিবার (১৮মার্চ)দুপুরে জেলা পুলিশ সুপার এর কার্যালয়ে এ সংবাদ সম্মেলনটি অনুষ্ঠিত হয়। এর আগে গত বুধবার রাতে জেলার রাণীশংকৈল উপজেলার চেংমারী সম্পদবাড়ী গ্রাম থেকে তাদের গ্রেফতার করা হয়। তারা দুজন আপন সহোদর ও ওই এলাকার আজাহার আলীর ছেলে।
সংবাদ সম্মেলনে পুলিশ সুপার মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন জানান, পুলিশ হেডকোয়ার্টার্স ও বগুড়া জেলা পুলিশের গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ঠাকুরগাঁও জেলা পুলিশ রাণীশংকৈল থান পরিদর্শক (তদন্ত) আব্দুল লতিফ শেখ এর নেতৃত্বে বুধবার গভীর রাতে রাণীশংকৈল উপজেলার চেংমারী সম্পদবাড়ী গ্রামের জেএমবির সামরিক বিভাগের পুরাতন সদস্য এমদাদুল ও শহিদুলের বাড়িতে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে।
তাদের দেওয়া তথ্য অনুযায়ী একই উপজেলার পদমপুর (উমরাডাঙ্গী) গ্রামের সাদ্দাম (২৮) এর বসতবাড়ী থেকে ২টি পিস্তল, ১টি দেশীয় একনলা বন্দুক, ৩ টি ম্যাগজিন ও ৫ রাউন্ড গুলি উদ্ধার করা হয়। এসময় আসামী সাদ্দাম হোসেন পুলিশের উপস্থিতি টের পেয়ে কৌশলে পালিয়ে যায়।
পুলিশ সুপার আরো জানান, গ্রেফতারকৃতরা জেএমবির সামরিক বিভাগের সক্রিয় সদস্য। তাদের জেএমবির কেন্দ্রীয় নেতাদের সাথে যোগাযোগ ছিল এবং যেখান থেকে তাদের গ্রেফতার করা হয় সেখানে দেশের বিভিন্ন প্রান্ত থেকে জেএমবির সদস্যরা একত্রিত হতো । পরে তারা সামরিক কার্যক্রম ও অর্থ সংগ্রহের জন্য বিভিন্ন জেলা সফর করতো।
গ্রেফতারকৃতদের বিরুদ্ধে রাণীসংকৈল থানায় সন্ত্রাস বিরোধী আইনে পৃথক ২টি মামলা রজু হয়েছে এবং আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ডের আবেদন করা হবে বলেও জানান পুলিশ সুপার মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন। এসময় প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সংবাদ কর্মীরা উপস্থিত ছিলেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে