যতদিন বেঁচে থাকি যেন সম্মানের সঙ্গে বাঁচি: প্রধানমন্ত্রী

0
135

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যতদিন বেঁচে আছি সম্মানের সঙ্গে যেন বাঁচতে পারি। আমার কাছ থেকে বাংলাদেশের মানুষের যেন উপকার হয়। মানুষ যেন ভালো থাকে। সেই কাজটুক যেন করতে পারি।

নিজের ৭৪তম জন্মদিনে দেশবাসীর কাছে দোয়া চেয়ে সোমবার (২৮ সেপ্টেম্বর) মন্ত্রিসভার নিয়মিত বৈঠকের শুরুতেই তিনি এসব কথা বলেন। প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মন্ত্রিসভার বৈঠকে বক্তব্য রাখেন।

শেখ হাসিনা বলেন, আমরা আপ্রাণ চেষ্টা করে যাচ্ছি, এই দেশটাকে যেন জাতির পিতার স্বপ্নের সোনার বাংলাদেশ হিসেবে গড়তে পারি। বাংলাদেশের মানুষ যেন বিশ্ব দরবারে মাথা উঁচু করে চলতে পারে, ওই টুকই আমার প্রচেষ্টা, আর কিছু না। নইলে বাবা-মা ভাই সব হারিয়ে রিক্ত নিঃস্ব হয়ে এই দেশে এসে কাজ করা, এটা খুবই কঠিন কাজ। তারপরেও শুধু একটা কথা চিন্তা করেছি যে দেশটাকে আমার বাবা এতো ভালোবেসেছেন, সে দেশের মানুষকে তাদের জন্য কিছু করে যেতে হবে। বাবার স্বপ্নটা যেন অপূর্ণ না থাকে। সেটা যেন পূর্ণ করতে পারি। সকলের সহযোগিতায় আমরা বাংলাদেশকে এগিয়ে নিয়ে যেতে পারছি। হয়তো করোনাভাইরাস না এলে আরও অনেক কাজ করতে পারতাম।

প্রধানমন্ত্রী আরও বলেন, যত বাধা বিঘ্ন আসুক সেটা অতিক্রম করার মতো ক্ষমতা বাংলাদেশের মানুষের আছে। এজন্য বাংলাদেশের প্রতি কৃতজ্ঞতা জানাই। সকলের কাছে দোয়া চাই যেন যতদিন বেঁচে আছি, যেন সম্মানের সঙ্গে বাঁচতে পারি।
পি

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে