‘ভাবনা ঢাকাস্থ ঠাকুরগাঁও জেলা সোসাইটি উদ্বোধন উপলক্ষে ১৫০ পথশিশুদের মাঝে খাবার বিতরন।

0
173

সোহেল রানা মানিক নিজেস্ব প্রতিবেদক
“স্বেচ্ছায় সেবা দানেই মূল লক্ষ” এই স্লোগানকে সামনে রেখে,
ঢাকায় অবস্থানরত এক দল তরুন যুবক ঢাকা চন্দ্রিমা উদ্যানে সুবিধাবঞ্চিত পথ শিশুদের মাঝে খাবার বিতারনের আয়োজন করেন “ভাবনা ঢাকাস্থ ঠাকুরগাঁও জেলা সোসাইটি’’ এসময় উপস্থিত ছিলেন সংগঠনের সেচ্ছাসেবী নেতা কর্মীবৃন্দ।

ভাবনা ঢাকাস্থ ঠাকুরগাঁও জেলা সোসাইটি সংগঠনটি-? ঢাকায় আবস্থানরত এক ঝাঁক তরুণ ও যুবকদের নেতৃত্বে গঠিত হয়েছে স্বেচ্ছাসেবী সংগঠন। নীপিড়িত, নির্যাতিত, সুবিধাবঞ্চিত মানুষের কল্যাণে নিরলসভাবে কাজ করে যাবে এ সংগঠনটি দুর্বার গতিতে। এগিয়ে চলবে সংগঠনটির বিভিন্ন সামাজিক কার্যক্রমে। সংগঠনটির সামাজিক কার্যক্রম প্রশংসিত হবে বলে আশা করছে সংগঠনের নেতাকর্মীবৃন্দ।

মানব সেবায় নিজেদের উৎসর্গ করতে সংগঠনটি যেসব কল্যাণমূলক কর্মসূচি হাতে নিয়েছে, তার মধ্যে রয়েছে- ‘স্বেচ্ছায় রক্তদান’, বাংলাদেশকে সবুজে পরিণত করতে ‘বৃক্ষরোপণ’, শীতার্তদের মাঝে ‘শীতবস্ত্র বিতরণ’, রমজান মাসে গরীব অসহায়দের মাঝে ‘ইফতার’ বিতরণ ‘খাবার বিতরণ’ সহ যেকোনো দুর্যোগ দূর্ভোগে স্বেচ্ছায় সেবা দানেই মূল লক্ষ।

এই সংগঠনের আরো কিছু লক্ষ্য রয়েছে, যেগুলো দেখে যুবকরা স্বেচ্ছায় সেবা দিতে উৎসাহিত হবে। ‘ঠাকুরগাঁও জেলার মানুষ ঢাকায় এসে কোন প্রকার ভোগান্তীতে পরতে না তাদের দিকে সাহায্য হাত বারিয়ে দিবে। দেশের যুব সমাজকে নিজ নিজ এলাকায় স্বেচ্ছাসেবী সংগঠন করে সামাজিক কাজে ঝাপিয়ে পড়ার আহবান জানান।

সংগঠনটির কর্মকর্তারা বলেন, সমাজের বিত্তশালী ও প্রভাবশালীদের মানবিক মূল্যবোধ জাগ্রত হলে একটি মানবিক সমাজ প্রতিষ্ঠিত হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে