পিলখানা হত্যাকাণ্ডে নিহতদের স্মরণে ফুলেল শ্রদ্ধা

0
125

রাজধানীর পিলখানায় সীমান্তরক্ষা বাহিনীর সদরদপ্তরে বিদ্রোহের মধ্যে নৃশংস হত্যাযজ্ঞের একযুগ পূর্ণ হয়েছে। দিনটিতে নিহত সেনা কর্মকর্তাদের স্মরণ করা হয়েছে ফুলের শ্রদ্ধায়। আজ বৃহস্পতিবার সকালে বনানীর সামরিক কবরস্থানে নিহত সেনা সদস্যদের কবরে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর পক্ষে পুষ্পস্তবক অর্পণ করেন তাদের সামরিক সচিবরা।

আইএসপিআর জানিয়েছে, রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের পক্ষে শ্রদ্ধা নিবেদন করেন তার সামরিক সচিব মেজর জেনারেল এস এম সালাহ উদ্দিন ইসলাম। আর প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে পুষ্পস্তবক অর্পণ করেন তার সামরিক সচিব মেজর জেনারেল নকিব আহমেদ।

এছাড়া স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, সেনাবাহিনীর প্রধান জেনারেল আজিজ আহমেদ, ভারপ্রাপ্ত নৌবাহিনীর প্রধান রিয়ার এডমিরাল এম আবু আশরাফ, বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত, বিজিবির মহাপরিচালক মেজর জেনারেল মো. সাফিনুল ইসলাম বনানীতে শ্রদ্ধা নিবেদন করেন। আসেন নিহতদের স্বজনরাও। পুষ্পস্তবক অর্পণ শেষে এক মিনিট নীরবতা পালন করা হয়।

২০০৯ সালের ২৫ ফেব্রুয়ারি সকালে দরবার হল থেকে বিদ্রোহের সূচনা হয়। আলোচিত ওই ঘটনায় ৫৭ সেনা কর্মকর্তাসহ ৭৪ জন নিহত হন। সীমান্তরক্ষী বাহিনী বাংলাদেশ রাইফেলসের (বিডিআর) নারকীয় এই ঘটনার পর নাম পরিবর্তন করে রাখা হয় বর্ডার গার্ড বাংলাদেশ। পরিবর্তন করা হয় পোশাকও।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে