নুরকে ছেড়ে দিয়েছে পুলিশ

0
135

ধর্ষণ মামলার প্রতিবাদে বিক্ষোভ করতে গিয়ে আটক ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নুরকে ছেড়ে দিয়েছে পুলিশ। ঘণ্টাখানেক ডিবি কার্যালয়ে রাখার পর নুর ও তার সহযোগীদের ছেড়ে দেয় আইনশৃঙ্খলা বাহিনী।

ডিবির যুগ্ম কমিশনার মাহবুব এই তথ্য নিশ্চিত করে জানান, তাদের কিছু জিজ্ঞাসাবাদের পর ছেড়ে দেয়া হয়েছে। এর আগে সোমবার রাত সাড়ে আটটার দিকে ‘হয়রানিমূলক মামলা’র প্রতিবাদে আয়োজিত বিক্ষোভ সমাবেশে পুলিশের সঙ্গে গোলযোগের সময় ভিপি নুরসহ সাতজনকে রাজধানীর মৎস্য ভবন এলাকা থেকে গ্রেপ্তার করে আইনশৃঙ্খলা বাহিনী। রাত সাড়ে নয়টার দিকে তারা মুক্তি পান।

রবিবার রাতে রাজধানীর লালবাগ থানায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী নুরুল হক নুরসহ ছয়জনের বিরুদ্ধে ধর্ষণের মামলা করেন। মামলায় নুরের বিরুদ্ধে ধর্ষণে সহযোগিতার অভিযোগ আনা হয়েছে।

সোমবার ঢাকা মহানগর হাকিম বেগম ইয়াসমিন আরা মামলার এজাহার গ্রহণ করে প্রতিবেদন দাখিলের জন্য ৭ অক্টোবর দিন ধার্য করেন। নারী নির্যাতনের অভিযোগে করা মামলার এজাহার আদালতে এলে সেটি গ্রহণ করে আমলে নেন বিচারক।

তবে মামলাটিকে ষড়যন্ত্র হিসেবে দাবি করেছেন ভিপি নুর। সোমবার বিকালে ফেসবুক লাইভে এসে নুর বলেন, ‘লালবাগ থানায় না কোথায় মামলা হয়েছে সেটি আমি জানি না। এমনকি কোন মেয়ে মামলাটি করেছে তাকেও চিনি না। আমাদের বিরুদ্ধে মিথ্যা মামলা তো নতুন কিছু নয়। এসব মামলা-হামলা ধারাবাহিক ষড়যন্ত্রের অংশ। আমার বিরুদ্ধে এর আগেও একাধিক মামলা হয়েছে। চুরির মামলা, ধর্মীয় অনুভূতিতে আঘাতের মামলাও হয়েছে।’

এই মামলার প্রতিবাদে সন্ধ্যায় শাহবাগে বিক্ষোভ সমাবেশ ডাকে সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ। সেখান থেকেই ভিপি নুরসহ অন্যরা আটক হন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে