নীলগাঁও ও খামার ঘুনিয়ার লনাতে ব্রীজ না থাকায় ভোগান্তিতে আমগাঁও ইউনিয়নবাসী

0
140

ব্রীজের অভাবে ভোগান্তিতে হরিপুর উপজেলার আমগাঁও ইউনিয়নবাসী। যানবাহন তো দুরে থাক, সাধারণ মানুষের পারাপারেই পোহাতে হচ্ছে চরম ভোগান্তি।ব্রীজ না থাকায় ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার আমগাঁও ইউনিয়নে পারাপার হয়ে পড়েছে কষ্টসাধ্য, ভোগান্তিতে পড়েছেন স্কুল-কলেজগামী শিক্ষার্থীরাও। হরিপুর উপজেলার আমগাঁও ইউনিয়নে নীলগাঁও ও খামার ঘুনিয়ার লনাতে ব্রীজ না থাকায় উপজেলা শহর থেকে বিচ্ছিন্ন অবস্থায় রয়েছে ১০টি গ্রামের কয়েক হাজার মানুষ। দুইপারের মানুষের পারাপারে এখন গামছাই একমাত্র ভরসা।

এদিকে লনাতে দীর্ঘদিন ধরে দাবি করেও ব্রীজ পায়নি এলাকাবাসী। লনাটিতে পারাপারে নেই কোন ব্যবস্থা ফলে প্রতিনিয়ত খাল পারাপারে ঘটছে দুর্ঘটনা। কৃষি নির্ভর এই ইউনিয়নের কৃষকদের উৎপাদিত বিভিন্ন পণ্য পরিবহন করতে না পারায় ন্যায্য দাম থেকে বঞ্চিত হচ্ছে তারা। প্রতিনিয়ত লনা পারাপারে শিক্ষার্থীদেরও পোহাতে হচ্ছে ভোগান্তি।
হরিপুর উপজেলা প্রকৌশলী আহসান হাবিব বলেন, পিডি অফিস রংপুর এর সাথে যোগাযোগ করেছি তিনি জানান ৬০ মিটার দীর্ঘ ব্রীজটি টেন্ডার প্রক্তিয়াধীন রয়েছে, আশাকরি আগামী ৩/৪ দীর্ঘ মধ্যে কাজ শুরু হবে। আমগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পাভেল তালুকদার বলেন, ‌’এই ব্রীজের সোয়েল টেস্ট ১ বছর আগেই হয়েছে। আশাকরি অতিদ্রুততম সময়ে ব্রীজের কাজ শুরু হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে