দুই টিভি চ্যানেলের বিরুদ্ধে সালমান-শাহরুখদের মামলা

0
120

সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর তদন্ত ঘিরে বলিউডের শীর্ষ তারকারা ‘নির্দিষ্ট কিছু মিডিয়ার দায়িত্বজ্ঞানহীন রিপোর্টিংয়ের’ অভিযোগ তুলে দিল্লি হাইকোর্টে মামলা করেছেন। আমির খান, শাহরুখ খান, সালমান খান, অজয় দেবগন, করণ জোহর, আদিত্য চোপড়া ও ফারহান আখতারসহ বলিউডের বড় নামগুলো রয়েছে অভিযোগকারীর তালিকায়।

রিপাবলিক টিভি ও টাইমস নাউ নামে দুইটি চ্যানেলের বিরুদ্ধে নজিরবিহীন আইনি পদক্ষেপ নিতে সংঘবদ্ধ হয়েছেন এই তারকারা। রিপাবলিক টিভি ও চ্যানেলটির বিতর্কিত সাংবাদিক অর্ণব গোস্বামী ও প্রদীপ ভান্ডারি এবং টাইমস নাউ ও চ্যানেলটির শীর্ষ মুখ রাহুল শিবশঙ্কর ও নাবিকা কুমারের বিরুদ্ধে এই মামলা করা হয়েছে।

তারকারা জানিয়েছেন, চ্যানেল দুটি বলিউডের জন্য অত্যন্ত আপত্তিজনক শব্দ ও অভিব্যক্তি ব্যবহার করেছে। কয়েক মাস ধরে চ্যানেলগুলোতে ব্যবহার করা নোংরা, স্কাম ও ড্রাগিজের মতো শব্দগুলো এজাহারে উল্লেখ করা হয়েছে।

তারকারা চ্যানেলগুলোতে ব্যবহার করা উস্কানিমূলক অভিব্যক্তির আরো তালিকা দিয়েছেন। যেমন, ‘বলিউডের ময়লা পরিষ্কার করা দরকার’, ‘আরবের সমস্ত সুগন্ধিও বলিউডের তলদেশের এই নোংরামি ও ময়লার দুর্গন্ধ দূর করতে পারবে না’, ‘এটা দেশের সবচেয়ে নোংরা শিল্প’, ‘কোকেন ও এলএসডিতে ছয়লাব বলিউড’।

গত ১৪ জুন অভিনেতা সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর তদন্ত ঘিরে বলিউডের একের পর এক তারকার মাদক সম্পৃক্ততার খবর নিয়ে ফিল্ম ইন্ডাস্ট্রি তুমুল আলোচনায় ছিল। এরই মধ্যে মাদক সম্পৃক্ততার অভিযোগে বেশকিছু তারকাকে জিজ্ঞাসাবাদ করেছে দেশটির মাদক নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ।

বলিউডের এই অভিনেতা ও প্রযোজকদের দাবি, চ্যানেলগুলোর পাশাপাশি সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে বলিউড ও এর সদস্যদের বিরুদ্ধে দায়িত্বজ্ঞানহীন, অবমাননাকর ও মানহানিকর মন্তব্য করা ও প্রকাশ থেকে বিরত থাকতে হবে। তারা চ্যানেলগুলোতে মিডিয়া ট্রায়াল বন্ধ করা ও ফিল্ম ইন্ডাস্ট্রির সদস্যদের গোপনীয়তা লঙ্ঘন করা বন্ধ করার দাবি জানিয়েছেন। তারা চ্যানেলগুলোতে বলিউডের বিরুদ্ধে প্রকাশিত সমস্ত মানহানিকর কনটেন্ট প্রত্যাহারের আদেশ দাবিও করেছেন।

সূত্র: এনডিটিভি

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে