ঠাকুরগাঁওয়ে একজনের যাবজ্জীবন কারাদণ্ড

0
233

ঠাকুরগাঁওয়ে জমিজমা নিয়ে বিরোধের জের ধরে আবুল কাশেম নারদ নামে এক ব্যক্তিকে হত্যার দায়ে প্রতিবেশী ইউসুফ আলী (৪০) নামে এক ব্যক্তিকে যাবজ্জীবন সশ্রম করাদন্ড ও ৩০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের কারাদন্ড দিয়েছে আদালত। এছাড়াও অপর ৪ আসামীর বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের বেকসুর খালাস প্রদান করা হয়।
বৃহস্পতিবার (০৩ ডিসেম্বর) সকালে ঠাকুরগাঁওয়ের অতিরিক্ত জেলা ও দায়রা জজ বি এম তারিকুল কবীর উপরোক্ত রায় প্রদান করেন ।
দন্ডিত আসামী ইউসুফ আলী ঠাকুরগাঁও সদর উপজেলার খাগড়াবাড়ি গ্রামের মৃত আব্দুর রাজ্জাকের ছেলে। রায়ের দিন আসামী আদালতে অনুপস্থিত ছিল। গ্রেফতারের পর থেকে আসামীর বিরুদ্ধ রায় কার্যকর হবে।
খালাসপ্রাপ্তরা হলেন-খাগড়াবাড়ি গ্রামের আলাল উদ্দীন ওরফে আলাল (৫০), ছুটকু(৭০), সিরাজ উদ্দীন ওরফে শিরু (৩৩), মকবুল হোসেন(৪০) ।
মামলার বিবরণে জানা যায়, ২০০৫ সালের ১৭ মে সকালে দন্ডিত আসামী ইউসুফ আলী সদলবলে একই গ্রামের প্রতিবেশী আবুল কাশেম নারদ কে বেধরক মারপিট করে। এতে ঘটনাস্থলেই মারা যায় নারদ। এ ঘটনায় মৃতের ছেলে সোহেল আলম আকাশ বাদী হয়ে ৭ জনকে আসামী করে ঠাকুরগাঁও সদর থানায় একটি মামলা দায়ের করে। মামলার তদন্তকারী অফিসার তদন্ত শেষে ৫ জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করে।
মামলার অভিযোগ,পুলিশের চার্জসীট, সাক্ষীদের জবানবন্দিসহ পারিপার্শ্বিক ঘটনায় হত্যার অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমানিত হওয়ায় আদালত উপরোক্ত রায় প্রদান করেন।
মামলাটির রাষ্ট্রপক্ষের আইনজীবি ছিলেন সরকারি কৌশলী অ্যাড.আব্দুল হামিদ ও আসামী পক্ষে অ্যাড. রেজাউল করিম ও অ্যাড.মাসুদ রানা ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে