ছুটি বাড়ছে, এইচএসসি পরীক্ষা নিয়ে সিদ্ধান্ত আগামী সপ্তাহে

0
109

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, এইচএসসি পরীক্ষা নিয়ে সিদ্ধান্ত আগামী সপ্তাহে জানানো হবে। পরীক্ষা সম্পর্কিত প্রতিটি বিষয় আমরা পর্যালোচনা করছি। বেশ কিছু অপশন আমাদের হাতে আছে। তবে, আমরা চাই আমাদের পরীক্ষার্থীরা যেন ভবিষ্যতে কোনভাবেই ক্ষতিগ্রস্থ না হয়। তাই, সার্বিক দিক পর্যালোচনা করা হচ্ছে। আগামী সপ্তাহের সোম বা মঙ্গলবার পরীক্ষা নিয়ে সিদ্ধান্ত জানিয়ে দিতে পারবো।

বুধবার (৩০ সেপ্টেম্বর) দুপুরে শিক্ষা বিষয়ক সাংবাদিকদের সঙ্গে এক ভার্চুয়াল আলোচনা অনুষ্ঠানে এসব তথ্য জানান তিনি।

করোনার কারণে শিক্ষা প্রতিষ্ঠানে ছুটিও বাড়ছে, এখন শুধু ঘোষণা দেয়ার বাকী।

শিক্ষামন্ত্রী আরও বলেন, যদি কোনভাবেই পরীক্ষা না নেয়া যায় তাহলে শিক্ষার্থীদের আগের ফলের ওপর মূল্যয়ন করার বিষয়টিও একটা অপশন, সেই অপশন নাকচ করছি না। তাছাড়া আরও কিছু অপশন আমাদের হাতে আছে। সার্বিক পর্যালোচনা শেষে আগামী সপ্তাহের সোম বা মঙ্গলবার এ বিষয়ে সবাইকে সিদ্ধান্ত জানাতে পারবো।

এরআগে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন বলেন, পরীক্ষার বিভিন্ন পর্যায় থেকে বেশ কয়েকটি প্রস্তাব আমরা পেয়েছি। আরও কিছু প্রস্তাব পাঠাতে বলা হয়েছে। সাবির্ক বিষয়গুলো নিয়েই আমরা কাজ করছি।

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে সয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমে

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে