কামিল ও ফাজিল মাদরাসার গভর্নিং বডির মেয়াদ বৃদ্ধি

0
123

ইসলামি আরবি বিশ্ববিদ্যালয় অধিভূক্ত ফাজিল ও কামিল মাদরাসাসমূহ পরিচালনার কমিটির মেয়াদ বাড়ানো হয়েছে। করোনা মাহমারির মধ্যে যেসব মাদরাসার নিয়মিত গভর্নিং বডি মেয়াদ শেষ হয়েছে, সেসব কমিটির মেয়াদ ২০২১ খ্রিস্টাব্দের ২৫ মার্চ পর্যন্ত বাড়ানো হয়েছে। তবে, মেয়াদূত্তীর্ণ অ্যাডহক কমিটিগুলোর মেয়াদ ২৫ সেপ্টেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে। একই সাথে বর্ধিত মেয়াদের মধ্যে পরবর্তী নিয়মিত গভর্নিং বডি গঠন করতে বলে আদেশ জারি করেছে ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়।
এতে বলা হয়, ফাজিল ও কামিল মাদরাসাসমূহ পরিচালনার কমিটির মেয়াদ করোনা মধ্যে উত্তীর্ণ হয়েছে এবং কমিটি নিয়ে কোন মামলা বা আদালতের নিষেধাজ্ঞা নেই সেসব মাদরাসার গভর্নিং বডির মেয়াদ ২০২০ খ্রিস্টাব্দের ২৬ মার্চ থেকে পরবর্তী এক বছর মেয়াদ বাড়ানো হলো। আর অ্যাডহক কমিটির ক্ষেত্রে মেয়াদ ৬ মাস বা ২০২০ খ্রিষ্টাব্দের ২৫ সেপ্টেম্বর পর্যন্ত বৃদ্ধি করা হলো।

এ মেয়াদের মধ্যে পরবর্তী নিয়মিত গভর্নিং বডি গঠন করতে হবে। তবে যেসব মাদরাসা ইতিমধ্যে যথাযথ প্রক্রিয়ায় সভাপতি ও বিদ্যোৎসাহী মনোনয়ন পেয়ে প্রথম সভা সম্পন্ন করেছেন, মেয়াদ শেষে তাদের বিষয়টি বিবেচনা করা হবে।
শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে সয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে

দৈনিক শিক্ষাডটকমে

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে