এক রেসার কবুতরের দাম ১৬ কোটি ৪১ লাখ টাকা!

0
271

নিউ কিম নামে বেলজিয়ামের এক নারী ‘রেসার কবুতর’ অনলাইন নিলামে রেডর্ক ১ দশমিক ৬ ইউরোতে বিক্রি হয়েছে। যার বাংলাদেশি মুদ্রায় দাম ১৬ কোটি ৪১ লাখ ৩ হাজার ৫৬ টাকা। কবুতরটিকে কিনেছেন রহস্যময় চীনা এক নাগরিক।

বেলজিয়ামের নিলাম হাউস পিপাতে দু’সপ্তাহ ধরে চলা নিলামের শেষ ৩০মিনিটে সুপার ডুপার এবং হিটম্যান ছদ্মনামের দুই চীনা ক্রেতা দাম বাড়িয়ে দেন।

গত ২ নভেম্বর নিউ কিমের নিলামে দাম শুরু হয় ২০০ ইউরো দিয়ে। তবে ৯০ মিনিটের মধ্যেই দক্ষিণ আফ্রিকার একটি গ্রুপ ১ দশমিক ৩১ মিলিয়ন ইউরো দাম করে। এরপর রোববার চীনের দুই সম্পদশালী কবুতরটির দাম নিয়ে প্রতিযোগিতায় নামেন।

অবশেষে নিলামে জিতে ‘সুপার ডুপার’ পাখিটি কিনে নেন। তবে চীনের এক শিল্পপতি যার আর্মান্ডো নামে একটি পুরুষ কবুতরও রয়েছে। ওই কবুতরটি তিনি লুইস হেমিলটন প্রতিযোগিতা ব্যবহার করেছেন। গত বছর কবুতরটি ১ দশমিক ২৫ মিলিয়ন ইউরোতে তিনি বিডারদের কাছ থেকে কিনেছিলেন। নিউ কিমও হয়ত তার কাছেই যাবে।

এদিকে এত দাম পেয়ে কবুতরের মালিক তো মহাখুশি। মালিক কার্ট ভ্যান ডি ওয়েভর জানান, তিনি রীতিমত অবাক, ভাবতেই পারেননি এত দাম পাবেন।

পিআইপিএর প্রধান নির্বাহী ও প্রতিষ্ঠাতা নিকোলাস গিজেলব্রেক্ট জানান, এই দাম অবিশ্বাস্য। সাধারণত পুরুষ কবুতরের থেকে নারী কবুতরের দাম অনেক কম হয়।

নিউ কিমের বয়স দুই বছর। ২০১৮ সালে রেস প্রতিযোগিতা অংশ নেয়। বেলজিয়ামের সেরা ‘তরুণ পাখি’র খেতাব অর্জন করে।

সূত্র:স্কাই নিউজ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে