অপেক্ষা ফুরাচ্ছে নিজের একটি বাড়ি পাওয়ার আশায় ! রাণীশংকৈলে

0
126

আনোয়ার হোসেন আকাশ রাণীশংকৈল থেকে…
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুুজিবর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ভূমি ও গৃহহীনদের ঘর করে দিচ্ছেন সরকার। ঘরগুলোর নির্মাণকাজ শেষের দিকে। দীর্ঘ দিনের অপেক্ষা এবার ফুরাচ্ছে নিজের বাড়ি পাবার আশায়। ২৩ জানুযারি প্রথমধাপে ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে দুইরুম বিশিষ্ট সরকারি জমিতে আধাপাকা পূর্নাঙ্গ ঘর পাচ্ছেন ৩০জন গৃহহীন পরিবার।

এরই ধারাবাহিতায় রাণীশংকৈল উপজেলা প্রশাসনের আয়োজনে বৃহস্পতিবার (২১জানুয়ারি) দুপুর ১২টায় উপজেলা হলরুমে মুজিববর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ভূমিহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান উপলক্ষে মতবিনিময় ও প্রেস ব্রিফিং করেছেন উপজেলা প্রশাসন।
সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে জানানো হয় প্রধানমন্ত্রীর আশ্রয়ন প্রকল্পের আওতায় সরকারি খাসজমিতে এসব বাড়ি নির্মাণের কাজ প্রায় শেষের দিকে। মুজিববর্ষ উপলক্ষে ভূমি ও গৃহহীনদের জন্য এসব বাড়ি নির্মাণ করে দিচ্ছেন সরকার।
প্রতিটি বাড়ির বরাদ্দ ধরা হয়েছে ১লাখ ৭১ হাজার টাকা। সংযুক্ত শৌচাগার সহ দুটি কক্ষ বিশিষ্ট ওই পাকা ঘরে থাকছে রান্নাঘর ও বারান্দা। সুপেয় পানির জন্য থাকছে টিউবওয়েল।
মতবিনিময়ে উপস্থিত ছিলেন রানীশংকৈল উপজেলা চেয়ারম্যান শাহরিয়ার আজম মুন্না, উপজেলা নির্বাহী অফিসার সোহেল সুলতান জুলকার নাইন কবির স্টিভ উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ সঞ্জয় দেবনাথ, উপজেলা ভাইস চেয়ারম্যান সোহেল রানা মহিলা ভাইস চেয়ারম্যান শেফালী বেগম, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) প্রীতম সাহা, প্রেসক্লাব সম্পাদক আনোয়ার হোসেন আকাশ, সাংবাদিক বিজয় রায় সহ সাংবাদিকগণ।

উপজেলা বাস্তবায়ন অফিস সূত্রে জানা যায়-
বাড়ি নির্মাণের কাজের মান যাচাই বাচাই করার জন্য প্রধানমন্ত্রীর দপ্তরের দ্বায়িত্বপ্রাপ্তরা নিয়মিত তদারকি করে যাচ্ছেন।

জেলা প্রশাসন সূত্রে জানা যায় এসব বাড়ির নির্মাণ কাজ শেষ। এসব কাজের তদারকি ও দেখভাল করছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা অতিরিক্ত জেলা প্রশাসক ও জেলা প্রশাসক নিজেই।

মতবিনিময় সভায় এক প্রশ্নের জবাবে উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহলে সুলতান জুলকার নাইন স্টিভ বলেন
২৩ জানুয়ারি রাণীশংকৈলের ৩০ গৃহহীনকে আমরা ঘর বুঝিয়ে দিব। নির্মানধীন ঘরগুলোর কাজ সঠিকভাবে আদায় করেছি আমরা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে